সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

স্বদেশ ডেস্ক

রাজধানীর নিউমার্কেট থানার একটি ও পল্টন থানার পৃথক দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এই তিন মামলায় আত্মসমর্পণ করে আজ রবিবার সকালে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করেন হাবিব-উন নবী খান সোহেল। তার পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম এবং মো. আক্তারুজ্জামানের আদালত বিএনপির এই নেতার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, হাবিব-উন নবী খান সোহেলকে পল্টন থানার পৃথক দুই মামলায় দুই বছর করে চার বছর এবং নিউমার্কেট থানার এক মামলায় দেড় বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ওই তিন মামলায় আজকে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পল্টন থানায় ২০১৭ সালের অক্টোবরে একটি এবং ২০১৮ সালের ফেব্রুয়ারিতে বিএনপি এই নেতার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে ওই দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ড দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

এর আগে ২০১৫ সালের জানুয়ারিতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে নিউমার্কেট থানায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। এ মামলায় তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877